করোনায় ডাক্তার নার্স ও চিকিৎসাকর্মীদের সম্মান জানাল গুগল ডুডল

করোনায় ডাক্তার নার্স ও চিকিৎসাকর্মীদের সম্মান জানাল গুগল ডুডল

করোনা ভাইরাস সংকটের সময়ে চিকিৎসা পেশাদারদের নিঃস্বার্থ সেবা প্রদান করার জন্য, গুগল তার ডুডলের সাহায্যে “আপনাকে ধন্যবাদ” বার্তা প্রদর্শন করছে।
ডুডলটি যখন আচ্ছাদন পেয়েছে তখন বার্তাটি দেখায় – “সমস্ত ডাক্তার, নার্স এবং চিকিৎসাকর্মীদের কাছে; আপনাকে ধন্যবাদ”। ডুডলের মাধ্যমে গুগল একরাশ ভালোবাসা ও ধন্যবাদ উপহার দিল তাদের। হার্ট ইমোজি দিয়ে ভালোবাসা জানাল ডুডল।

"<yoastmark

 

COVID-19 রোগীদের চিকিৎসা করার সময় ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন বহু চিকিৎসক-নার্স। এদের মধ্যে অনেকে মারাও গেছেন।

তবু মানবসমাজ রক্ষায় পিছপা হননি তারা। সাধ্যমতো কাজ করে যাচ্ছেন। সুরক্ষা পোশাক পিপিই না পেয়ে পলিথিন দিয়ে শরীর মুড়িয়ে কাজে নেমেছেন তারা।

এর পরও বিচ্ছিন্ন কিছু ঘটনায় নানা বিতর্কের মুখে পড়ছেন তারা। সামাজিক নির্যাতনের মুখোমুখি হয়েছেন কেউ কেউ।অনেক বাড়িওয়ালা তাদের বাড়ি ছেড়ে দিতে বলছেন। অনেকে খাবারের অভাবে পরছেন।সারা বিশ্ব সহ বাংলাদেশ ব্যাপী সাস্থ্য বিভাগের অনেক অপর্যাপ্ততা থাকা সত্ত্বেও লড়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

ডক্তার, নার্স, সাস্থকর্মীরা তাদের পরিবার-পরিজন ছেড়ে ,জীবনের মায়া ত্যাগ করে রাত-দিন সেবা করে যাচ্ছেন রোগীদের।

তারপরেও একদল মানুষ ডাক্তারদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অসৌজন্যমূলক পোস্ট করে যাচ্ছেন।

এসব কিছু বিবেচনায় এনে একাধিক ডুডল বানিয়ে চিকিৎসক- নার্স ও স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়িয়ে তুলছে গুগল । নতুন ডুডলে গুগল মানবসমাজের হয়ে প্রশংসা ও সম্মান জানিয়েছে তাদের।করোনায় ডাক্তার নার্স ও চিকিৎসাকর্মীদের সম্মান জানাল গুগল ডুডল

করোনায় ডাক্তার নার্স ও চিকিৎসাকর্মীদের সম্মান জানাল গুগল ডুডল

গুগল লিখেছিল, “বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর কোভিড -১৯ এর সংক্রমণ রুখতে মানুষ একে অপরের দিকে আগের চেয়ে অনেক বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন, তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি আমরা। এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন, তাদের সম্মান জানাবে।

কোভিড -১৯ কেসটি প্রথম চীনের মধ্য শহর উহান থেকে প্রকাশিত হয়েছিল যা অত্যন্ত সংক্রামক ভাইরাসের কেন্দ্রস্থল হয়ে ওঠে। তবে মার্কিন যুক্তরাষ্ট্রে মামলাগুলির ক্রমবর্ধমান সংখ্যার সাথে কেন্দ্রস্থলটি এখন স্থানান্তরিত হয়েছে।

বিশ্বব্যাপী আজ ১৩ই এপ্রিল পর্যন্ত 18 লক্ষেরও বেশি লোকের করোনভাইরাস পজিটিভ পাওয়া গেছে এবং মৃত্যু হয়েছে প্রায় লক্ষাধিক মানুষের ।

তথ্যসূত্র: এনডিটিভি , MobileDor

Live – করোনা ভাইরাস বিশ্ব পরিস্থিতি

লাইভ- করোনা ভাইরাস বাংলাদেশের অবস্থা

0/5 (0 Reviews)
0/5 (0 Reviews)

Leave a Reply

Scroll to Top